বাড়ি > খবর > সন্তুষ্ট
সিন্থেটিক ডায়মন্ড পাউডারের মান নির্ধারণ করে এমন কিছু কন্ট্রোল প্যারামিটার
- May 08, 2018 -

সিন্থেটিক হীরা পাউডার প্রধানত workpiece সমাপ্তি এর নাকাল এবং মসৃণতা প্রক্রিয়া ব্যবহার করা হয়। ব্যবহারকারীদের সর্বনিম্ন হীরাের ঘনত্ব, সেরা পৃষ্ঠ ফিনিস এবং ওয়ার্কপিস জ্যামিতি, এবং সবচেয়ে দ্রুততম কাটিয়া গতি মাইক্রো-ক্ষতি, যেমন ব্যবহারের প্রয়োজনীয়তা অর্জন করার জন্য, কোন উচ্চ মানের মাইক্রো-গুঁড়ো গ্রহণযোগ্য নয়। অতএব, নিম্নলিখিত চারটি নির্দেশক কঠোরভাবে নিয়ন্ত্রণ করা আবশ্যক:

(1) কণা আকার এবং কন্টেন্ট;

(2) কণা আকার বিতরণের রেঞ্জ;

(3) কণা আকৃতি;

(4) হীরা শক্তি

এই চার সূচক মধ্যে, আকারের বন্টন পরিসীমা এবং কণা আকার এবং বিষয়বস্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ। জরিমানা পাউডার কণা আকার বন্টন মোটা হলে, মোটা কণার সামগ্রী অনিবার্যভাবে বৃদ্ধি পাবে। যদিও এটি গ্রাইন্ডিং এবং কাটিয়া দক্ষতা উন্নত করতে উপকারী হলেও, প্রক্রিয়াটি কার্যকরী পৃষ্ঠ পৃষ্ঠের ফিনিস উল্লেখযোগ্যভাবে কমে যাবে। বিপরীতভাবে, প্রক্রিয়াকরণ দক্ষতা কম এবং workpiece পৃষ্ঠ ফিনিস ভাল। অতএব, সূক্ষ্ম পাউডার এবং মৃত্তিকা কণা কন্টেন্ট কণা মাপের বন্টন পরিসীমা কঠোরভাবে নিয়ন্ত্রণ অত্যন্ত গুরুত্বপূর্ণ।


কণা আকৃতির শুধুমাত্র workpiece পৃষ্ঠ ফিনিস প্রভাবিত করে, কিন্তু গুঁড়া এর স্থায়িত্ব প্রভাবিত করে না। পরীক্ষাগুলি দেখিয়েছে যে কণাগুলোকে আনুমানিক আইসো-আকৃতির, ব্লকি এবং একটি ধারালো কাটিয়ের প্রান্তের কোণে নিয়ন্ত্রণ করতে এটি সুবিধাজনক।


পাউডার কণা শক্তি হিরের অভ্যন্তরীণ গুণমান উপর নির্ভর করে, এবং সরাসরি ভাঙা কণা আকৃতি প্রভাবিত করে এটি প্রমাণিত হয়েছে যে কপার উপাদান হিসাবে উচ্চ-শক্তি হীরক ব্যবহার করে প্রায় সমান আকৃতির এবং বহুভুজীয় আকৃতির বৃহদায়তন কণার মধ্যে চূর্ণ করা যায়, যেমন কণা আকার এটি অন্য কোন আকৃতির তুলনায় আরো দক্ষ এবং টেকসই।